নলছিটিতে সরকারী খাল দখল করে নির্মান করা হচ্ছে ভবন

0

নিজস্ব প্রতিবেদক : ঝালকাঠির নলছিটি পৌরসভার নাঙ্গুলী গ্রামের মাঠিভাঙ্গা বাজারের ব্রীজ সংলগ্ন এলাকায় সরকারি খালের জমি দখল করে  বানিজ্যিক ভবন নির্মান করা হচ্ছে বলে অভিযোগ পাওয়াগেছে ।  দখলদারদের এ জমির নেই কোন সঠিক কাগজপত্র। ভবন নির্মানের জন্য পৌরসভা থেকে কোন প্রকার প্লান বা অনুমতিও নেয়া হয় নি। সম্পুর্ন গায়ের জোরে করোনা মহামারির মধ্যেও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে স্থানীয় প্রভাবশালী আল- আমিন খান পুরোদমে ভবন নির্মান কাজ চালিয়ে যাচ্ছে বলে স্থানীয় ভাবে অভিযোগ পাওয়া গেছে। খোঁজ নিয়ে জানাগেছে, দখলদার আল- আমিন খান পেশায় মসজিদের ইমামতি করালে ক্ষমতাসীন দলের স্থানীয় নেতা-কর্মীদের সাথে হাত মিলিয়ে খালের তিন শতাংশ জমিতে ভবন নির্মান করছে। ইতমধ্যে ৪০ শতাংশ কাজ শেষ হয়েছে।
অভিযোগ রয়েছে, দখলদার আল- আমিন খান সব সময় ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় থাকতে পছন্দ করেন। তাইতো তিনি কখোনো আওয়ামীলীগ, কখোনো জাতীয় পার্টি, কখোনো ইসলামী দল এর সমর্থক ছিলেন। যেখানে সুবিধা সেখানেই তিনি।  তবে এব্যাপারে আল- আমিন খান বলেন,‘ আমি আমার জমিতেই ঘর তুলতেছি। আমি কোন খাল দখল করি নাই। বরং আমার জমি খালের মধ্যে ভেঙ্গে গেছে।
এব্যাপারে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার বলেন,‘ আমরা এব্যাপারে এখনও কোন অভিযোগ পাইনি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Share.

Leave A Reply