ঝালকাঠিতে ছাত্র লীগের বৃক্ষ রোপণ

0

আরিফুর রহমান আরিফ :

বিশ্ববব্যাপী পরিবেশ বিপর্যয় ও প্রাকৃতিক দুর্যোগ থেকে প্রকৃতিকে রক্ষা করতে কেন্দ্রিয় ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি সফল করতে সারাদেশের ন্যায় ঝালকাঠিতেও জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক ও সাধারণ সম্পাদক এস. এম আল-আমীনের নেত্রিত্বে নলছিটিতে ফলজ ও বনজ গাছের চারা রোপন করা হয়েছে।

সোমবার (২৭ জুলাই) সকালে নলছিটি সরকারী ডিগ্রি কলেজ মাঠ প্রাঙ্গনে একটি ফলজ গাছ রোপনের মধ্য দিয়ে এ কর্মসুচি শুরু করা হয়।

এসময় নলছিটি সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম কবির ,নলছিটি উপজেলা ছাত্রলীগের সভাপতি অনিক সরদার,সাধারন সম্পাদক দিদারুল আলম রায়হান সহ উপজেলার সকল স্তরের ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঝালকাঠি জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক বলেণ, এই বৈশ্বিক মহামারী করোনার কারনে আমার প্রানের সংগঠন বাংলাদেশ কেন্দ্রিয় ছাত্রলীগ নানান কর্মসূচী নিয়ে সফল ভাবে কাজ করেছে। তারই ধারাবাহিকতায় ঝালকাঠি জেলা ছাত্রলীগ ইতিমধ্যে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দেওয়া শ্রমিক সংকটে অসহায় কৃষকদের ধান কাটা এ ছাড়াও পরিবেশ রক্ষায় আমাদের সবুজের বনায়ন গড়ে এবং বৃক্ষ রেপন কর্মসূচি সফল করতে আমরা রাস্তার পাশে, বাড়ির আঙ্গিনায়, স্কুল-কলেজ চত্বরসহ আশপাশ এলাকায় বৃক্ষরোপণ করেছি। তবে উপজেলার প্রতিটি ইউনিয়ণেও এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

এ নিয়ে নলছিটি উপজেলা ছাত্রলীগের সভাপতি অনিক সরদার বলেণ, ছাত্রলীগ শুধু ছাত্র সংগঠনই নয়, এটা একটি মানবিক সংগঠন। করোনা, বন্যা কিংবা ঝড়, সব সময় মানুষের দুর্দিনে পাশে দাঁড়ায় ছাত্রলীগের নেতাকর্মী। আজ বিপন্ন পরিবেশ রক্ষায় আমাদের সবুজের বনায়ন গড়তে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী নলছিটিতে বৃক্ষ রোপন করা হয়েছে।

Share.

Leave A Reply