ঝালকাঠিতে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ শুরু

0

নিজস্ব প্রতিবেদক: ‘শিশুর সাথে, শিশুর তরে; বিশ্ব গড়ি নতুন করে’ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠিতে মঙ্গলবার বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের অনুষ্ঠানমালা শুরু হয়েছে। এ উপলক্ষে ডিসি অফিসের সুগন্ধা মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমির উদ্যোগে উদ্বোধনী অনুষ্ঠানসহ আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক মোঃ জোহর আলী এতে প্রধান অতিথি ছিলেন। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার কাজী মো. ছোয়াইব, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক আলতাফ হোসেন, জেলা তথ্য অফিসার মো. রিয়াদুল ইসলাম, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোস্তফা কামাল, প্রেস ক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত, সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি হেমায়েত উদ্দিন হিমু, এনসিটিএফ সদস্য জাহিদুল ইসলাম প্রমুখ আলোচনায় অংশ নেন।

বক্তারা শিশুদের মেধা ও জ্ঞানকে সঠিকভাবে বিকাশের সুযোগ দেয়াসহ শিশুদের জন্য নির্ভরযোগ্য, শান্তিপূর্ণ ও বাসযোগ্য দেশ, পৃথিবী গড়তে সবাইকে একযোগে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। সঞ্চালনায় ছিলেন- সহকারী কমিশনার উম্মে কুলসুম রুবি।

সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, শিশু সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এছাড়া শিশু অধিকার সপ্তাহের কর্মসূচির মধ্যে রয়েছে : শিশুদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, ক্রীড়ানুষ্ঠান, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী।

Share.

Leave A Reply