উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আধুনিকায়নের দাবীতে স্মারক লিপি প্রদান

0

নিজস্ব প্রতিবেদক।।
ঝালকাঠির নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সরঞ্জামের সংকট চলছে বহুদিন ধরে ফলে দীর্ঘদিন ধরে কোনো ধরনের অস্ত্রোপচার হচ্ছে না একই সঙ্গে সাধারণ স্বাস্থ্যসেবার মান নিয়েও অসন্তোষ দেখা দিয়েছে স্থানীয়দের মধ্যে। আধুনিক চিকিৎসা সামগ্রী ব্যবহার ও সেবার মান বৃদ্ধির করার দাবীতে সিভিল সার্জন বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়েছে। সোমবার (২২মার্চ )সকালে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত হয়ে নলছিটি উপজেলাবাসীর পক্ষ থেকে বালি তুর্য ও এইচএম রিভান এ স্মারক লিপি প্রদান করেন। এসময় তারা বলেন এখানে আধুনিক প্রযুক্তি থাকলেও তা ব্যবহার করা হচ্ছে না। যার কারনে উপজেলার মানুষদের চিকিৎসা সেবা নিতে নানান ভোগান্তির শিকার হতে হচ্ছে।

স্মারকলিপি সকাল দশ ঘটিকায় দেওয়ার কথা থাকলেও নলছিটি উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা শিউলি পারভীন কর্মস্থলে আসতে দেরি হওয়ায় সকাল এগারো ঘটিকায় সিভিল সার্জনের পক্ষে স্বারকলিপিটি তিনি গ্রহন করেন এবং সমস্যাগুলো সামাধানের জন্য সিভিল সার্জনের কাছে অনুরোধ করবেন বলে আশ্বাস প্রদান করেন।

স্বারকলিপি প্রদান কারীরা আরও বলেন এখানে নতুন ভবনের টয়লেটসহ অন্যান্য পরিবেশ খুবই নোংরা যা রোগীদের ব্যবহারের অনুপোযোগী তাই আমরা আগামী সাতদিনের মধ্যে সমস্যার সমাধান না পেলে মাননীয় সংসদ সদস্য আমির হোসেন আমু (এমপি) মহোদয়কে অবহিতকরনসহ কঠোর আন্দোলন গড়ে তুলবো।

স্থানীয়রা জানায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসূতিদের নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাদের বিভিন্ন ক্লিনিকে নেয়ারপরামর্শ দেন। অনেক সময় বাধ্য হয়ে তাদের উপজেলার বিভিন্ন বেসরকারি ক্লিনিকে ভর্তি হতে হয়।এতে অনেক টাকা খরচ হয়। অথচ সরকারি এ হাসপাতালে সিজারিয়ান অপারেশন হলে স্বল্প খরচেতারা সেবা পেতেন।

Share.

Leave A Reply