নলছিটিতে কাউন্সিলরের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগে মামলা

0

নিজস্ব প্রতিবেদক : ঝালকাঠির নলছিটি পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর পলাশ তালুকদারের বিরুদ্ধে তথ্য গোপন করে নির্বাচনে অংশ নিয়ে নির্বাচিত হওয়ার অভিযোগে মামলা দায়ের করেছেন প্রতিদ্বন্ধী প্রার্থী।

শনিবার  নলছিটি শহরে একটি অফিস কক্ষে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান নব নির্বাচিত কাউন্সিলর পলাশ তালুকদারের প্রতিদ্বন্ধী প্রার্থী হুমায়ুন কবির।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি হুমাযুন কবির জানান, নব নির্বাচিত কাউন্সিলর তাঁর নির্বাচনী হলফনামায় গুরুত্বপূর্ন তথ্য গোপন করেছেন যা নির্বাচনী আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। এর মধ্যে রয়েছে ঝালকাঠির চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের সি/আর-৩০৮/২০০০(নল) চুরি মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত আসামী এবং ঝালকাঠি সেশন জজ আদালতের সেশন মামলা নং- ৬৩/২০০২ চাঁদাবাজি মামলায় তিন বছরের সাজাপ্রাপ্ত একজন আসামী।

এছাড়া নির্বাচনী হলফনামার শিক্ষাগত যোগ্যতার কলামে ৮ম শ্রেনী পাশ উল্লেখ করে নলছিটির সিদ্ধকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের একটি ভুয়া ও প্রতারণা করে তৈরি করা সনদপত্র সংযুক্ত করেছেন। প্রতারণা করে তৈরি করা সনদপত্রে ২০/০৫/২০০৬ইং তারিখে প্রধান শিক্ষকে দেওয়া স্বাক্ষরটিও জাল।

মো. পলাশ তালুকদার ওই বিদ্যালয়ের ছাত্র ছিলেন না মর্মে বর্তমান প্রধান শিক্ষক আ. জলিল হাওলাদার প্রত্যায়নপত্র প্রদানের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

হুমায়ুন কবির আরও বলেন আমি নলছিটি পৌরসভা নির্বাচনে সহকারী রির্টানিং কর্মকর্তা ও নলছিটি উপজেলা নির্বাচন অফিসারের নিকটও উক্ত বিষয় নিয়ে অভিযোগ দাখিল করি কিন্তু তাদের কাছ থেকে কোন সূরাহা না পেয়ে সমস্ত তথ্য প্রমানসহ মো. পলাশ তালুকদারের নির্বাচনী গেজেট বাতিল ও আইনগত ব্যবস্থা গ্রহন করার জন্য গত ২১ মার্চ ঝালকাঠি যুগ্ম জেলা জজ ১ম আদালত ও নির্বাচনী ট্রাইবুনালে একটি মোকদ্দমা দায়ের করেছি।

 

Share.

Leave A Reply