নলছিটির মনিরুজ্জামান তালুকদার খুলনার নতুন জেলা প্রশাসক

0

নিজস্ব প্রতিবেদক : খুলনার নতুন জেলা প্রশাসক(ডিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. মনিরুজ্জামান তালুকদার। গতকাল সোমবার এ নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
তিনি এর আগে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন পালন করে আসছেন।মো. মনিরুজ্জামান তালুকদার ইতিপূর্বে দুর্নীতি দমন কমিশন চেয়ারম্যানের একান্ত সচিব,বরিশালের মুলাদী উপজেলা নির্বাহী অফিসার,বরিশাল সিটি কর্পোরেশনের সচিব,কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন।
মো. মনিরুজ্জামান তালুকদার ২১তম বিসিএস ক্যাডার  যোগদান করেন।মেহেরপুরের জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিসেট্রট হিসেবে তার কর্মজীবন শুরু করেন।
তিনি কর্মক্ষেত্রের ন্যয় শিক্ষা ক্ষেত্রেও স্কুল জীবন থেকেই খুব মেধাবী ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও ইংল্যান্ডের একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার স্ত্রী গৃহিণী। তাদের একটি মাত্র কন্যা সন্তান রয়েছে।
মো. মনিরুজ্জামান তালুকদার ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়নের তালতলা গ্রামের সম্ভ্রান্ত তালুকদার পরিবারের জন্মগ্রহণ করেন। বিডিআরের অবসরপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান তালুকদারের ৫ ছেলের মধ্যে মনিরুজ্জামান তৃতীয়।তার এক ভাই পুলিশর কর্মকর্তা এক ভাই ব্যংকার এক ভাই দীর্ঘদিন সুবিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। এই এলাকায় একটি ঐতিহ্যবাহী পরিবার হিসেবে তালুকদারের দীর্ঘ দিনের সুনাম রয়েছে।

Share.

Leave A Reply