নারীদের সব কাজে অগ্রাধিকার দিয়েছেন প্রধানমন্ত্রী : ঝালকাঠির মেয়র

0

নিজস্ব প্রতিবেদক: ঝালকাঠি পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি লিয়াকত আলী তালুকদার বলেছেন, প্রধানমন্ত্রী নারীদের সব কাজে অগ্রাধিকার দিয়েছেন, যাতে তাঁরা নিজেরাই স্বাবলম্বি হতে পারে। নারীরা এখন আর পিছিয়ে নেই, পুরুষের পাশাপাশি তাঁরা সর্বক্ষেত্রে ভূমিকা রাখছে। মঙ্গলবার বিকেলে ঝালকাঠি শহরের কোর্ট রোডে মেয়রের ব্যক্তিগত কার্যালয়ে উত্তর কিস্তাকাঠি আবাসন প্রকল্পের নারীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
মেয়র বলেন, সরকার নারীদের বিভিন্ন ভাতা প্রদান করে আসছেন। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা ও দুগ্ধ ভাতা দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।
মেয়র লিয়াকত আলী তালুকদার বলেন, বর্তমানে মাদক একটি ব্যাধি। এই ব্যাধি থেকে মুক্ত থাকতে হলে পরিবারের সবাইকে সচেতন হতে হবে। বিশেষ করে মায়েদের সন্তানের প্রতি যত্নবান হতে হবে। তাঁর সন্তান কোথায় যায়, কি করে? এদিকে খেয়াল রাখতে হবে। মাদক নির্মূল হলে উন্নয়ন আরো বেড়ে যাবে।
মেয়র বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ উন্নত দেশে পরিনত হতো। তাঁর মৃত্যুর পরে দেশ অনেক পিছিয়ে গেছে। তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে আবারো বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পা রেখেছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে সব নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।
তিনি বলেন, আমির হোসেন আমু সব সময় ঝালকাঠির উন্নয়নের চিন্তা করেন। করোনার মধ্যেও তিনি সবসময় খোঁজখবর নিচ্ছেন। তাঁর নির্দেশে আমরা পৌরসভার আরো বেশ কিছু উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছি। আগামীতে এগুলো বাস্তবায়ন করা হবে। মতবিনিময় সভায় আবাসন প্রকল্পের দুই শতাধিক নারী উপস্থিত ছিলেন।

Share.

Leave A Reply