ঝালকাঠিতে মুখে কালো কাপড় বেধে চলছে পল্লী বিদ্যুতের কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি

0

নিজস্ব প্রতিবেদক : পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যকার বিভিন্ন বৈষম্যের প্রতিবাদে নবম দিনের মত অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করেছে ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা। মঙ্গলবার সকাল ৯টা থেকে ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ে সামনে মুখে কালো কাপড় বেধে অবস্থান নিয়ে এ কর্মবিরতি পালন করা হয়। এতে অংশ নেন অফিসের দুই শতাধিক কর্মকর্ত-কর্মচারী। বিভিন্ন রকমের স্লোগানে মুখরিত করা হয়।
এসময় বক্তব্য রাখেন, ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (আইটি) ইয়াছির আরাফাত, সহকারী জুনিয়র ইঞ্জিনিয়ার এসএম সামিমুল ইসলাম, মিটার রিডার ম্যাসেঞ্জার মো. মোশাররফসহ কর্মকর্তা কর্মচারীগণ।
আন্দোলনকারীরা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা, ৬ মাস পিছিয়ে পে- স্কেল ও ৫ শতাংশ বিশেষ প্রণোদনা প্রদান, এপিএ বোনাস সম হারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা, যথাসময়ে পদন্নোতি না করা, মাঠ পর্যায়ে কর্মচারীদের চুক্তি ভিত্তিক চাকুরি নিয়মিত না করা সহ বিদ্যুতায়ন বোর্ডের বিভিন্ন অনিয়মের শিকার হচ্ছে সমিতির কর্মকর্তা কর্মচারীরা।
দীর্ঘদিন ধরে চলা এসব শোষন, নির্যাতন, নিপীড়ন বন্ধ করে স্মার্ট ও টেকসই বিদ্যুৎ ব্যবস্থা গঠনের লক্ষ্যে অভিন্ন চাকুরী বিধি ও সকল চুক্তিভিত্তিক, অনিয়মিত কর্মচারীদের চাকুরি নিয়মিতকরনের দাবি জানান মাঠ পর্যায়ের কর্মকর্তারা। দাবি আদায় না হলে আন্দোলন চলমান রাখার ঘোষণা দেওয়া হয়।

Share.

Leave A Reply