করোনা পরিস্থিতির মধ্যেও রেকর্ড ঝালকাঠি জেলা পরিষদের

0

নিজস্ব প্রতিবেদক: জেলা পরিষদ করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যেও বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। সোমবার সকাল ১১টায় জেলা পরিষদের সভাকক্ষে লটারির মাধ্যমে ৫০টি গ্রুপের ঠিকাদার নিয়োগ করা হয়েছে। জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ্আলম ঠিকাদারদের উপস্থিতিতে লটারি মাধ্যমে ঠিকদার নিয়োগ চুড়ান্ত করেছেন।

অনুষ্ঠানে ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও জেলা পরিষদের দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম, জেলা পরিষদের সদস্য সালাহ উদ্দিন আহম্মেদ সালেক, শারমিন মৌসুমী কেকা, মো. আব্দুল রশিদ হাওলাদার, সাইদুর রহমান সেন্টু উপস্থিত ছিলেন।

ঝালকাঠি জেলা পরিষদের নলছিটি ও ঝালকাঠি সদর উপজেলার ২০১৯-২০২০ অর্থ বছরে এডিবি খাতে ৫০টি গ্রুপের দরপত্র আহ্বান করা হয়। ২ কোটি ৩১ লক্ষ টাকার ৫০টি প্রকল্পে ৪ হাজার ৯১৩টি সিডিউল বিক্রয় হয়। সিডিউল বিক্রি থেকে জেলা পরিষদ রাজস্ব খাতে ২২ লক্ষ ৭১ হাজার ৩৫০টাকা আয় করেন।

এ যাবৎ কালের মধ্যে জেলা পরিষদের সর্বচ্চো সিডিউল বিক্রি হয়েছে এবং রাজস্ব আয় ৪০% বৃদ্ধি পেয়েছে। সর্বনিম্ন প্রতিটি গ্রুপে ১২১টি এবং সর্বচ্চো ১৪৫টি সিডিউল বিক্রি হয়েছে। ১ লক্ষ টাকা থেকে সর্বাধিক ৯ লক্ষ টাকা প্রকল্প প্যাকেজ রয়েছে। গ্রামীণ সড়ক অবকাঠামো উন্নয়ন খাতে ইটের সলিং রাস্তা, বিভিন্ন প্রতিষ্ঠানে সীমানা প্রাচীর ও গভীর নলকূপ বসানো জন্যই এই প্রকল্পগুলো। জেলা পরিষদ দীর্ঘদিন ধরেই সচ্ছতা ও জবাবদিহিতার প্রতিষ্ঠান হিসেবে লটারির মাধ্যমে ঠিকাদার নিয়োগ করে আসছে।

Share.

Leave A Reply