ঝালকাঠির কীর্ত্তিপাশায় ‘শোভা রায়’ স্মৃতি পুরুস্কার প্রদান

0

নিজস্ব প্রতিবেদক: ঝালকাঠি সদর উপজেলার কীর্ত্তিপাশা ইউনিয়নের ঐতিহ্যবাহী রায় পরিবারের পক্ষ থেকে উচ্চতর মেধা বিকাশে মেধাবী শিক্ষার্থীকে ‘শোভা রায়’ স্মৃতি পুরুস্কার প্রদান করা হয়েছে। শনিবার বিকেলে কীর্ত্তিপাশার কমলিকান্দর নবীনচন্দ্র বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরিক্ষায় জিপিএ-৫ পাওয়া মেধবী শিক্ষার্থী সুমাইয়া আকতার সুইটির হাতে ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেয়া হয়। এসময় ঐতিহ্যবাহী রায় পরিবারের সন্তান ড্যাফোডিল এর সিনিয়র এ্যাডিশনাল অফিসার, মুক্তিযোদ্ধা ও লেখক সুদীপ্তা রায় ঘোষ, কমল রায়, কাজল রায়, মুক্তিযোদ্ধা শ্যামল রায়ের স্ত্রী শান্তা রায়, পুত্রবধু মুকুল রায়, দিপান্বিতা রায়, সম্মাননা পাওয়া সুমাইয়া আকতার সুইটির বাবা আব্দুস সালাম, মা শামীমা বেগম, দাদু আব্দুল মালেক উপস্থিত ছিলেন।
কীর্ত্তিপাশা ইউনিয়নের ঐতিহ্যবাহী রায় পরিবারের সন্তান ড্যাফোডিল এর সিনিয়র এ্যাডিশনাল অফিসার, মুক্তিযোদ্ধা ও লেখক সুদীপ্তা রায় ঘোষ বলেন, ‘ আমার মা শোভা রায় একজন শিক্ষানুরাগী ছিলেন। তিনি তার ৯ সন্তানকে উচ্চ শিক্ষা লাভ করিয়েছেন। মায়ের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে গ্রামের মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ করে দেয়া জন্য আমাদের এই উদ্যোগ। আমরা প্রথম বারে ছোট পরিসরে এই উদ্যোগ হাতে নিয়েছি তবে ভবিষতে এর পরিধি বারানো হবে।
পুরুস্কার পাওয়া মেধাবী শিক্ষার্থী সুমাইয়া আকতার সুইটি বলেন,‘ আমাকে সম্মাননা দেযায় আমি কীর্ত্তিপাশার ঐতিহ্যবাহী রায় পরিবারের প্রতিটি সদস্যের প্রতি কৃতজ্ঞ । আমার ইচ্ছে আমি একজন ডাক্তার হয়ে সমাজের সাধারণ মানুষের সেবা করব। এ জন্য আমি সকলের সহযোগীতা চাই।

Share.

Leave A Reply